আসল পুলিশের হাতে আটক নকল পুলিশ

বাংলাদেশ সর্বশেষ

চাঁদপুরে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দেওয়া ৫ প্রতারককে আটক করেছে আসল পুলিশ। গত বুধবার রাতে সদর উপজেলার মধুরোড রেল স্টেশন এলাকায় পথচারীদের তল্লাশির নামে হয়রানি ও কথিত জুয়ার আসরে হানা দিতে গিয়ে স্থানীয় জনতার হাতে ধরা পড়ে তারা।

আটককৃতরা হচ্ছে, চাঁদপুর সদরের মান্দারী এলাকার ওসমান গনির ছেলে খোকন সর্দার (৪০), ফরিদগঞ্জ উপজেলার গোবিন্দপুর গ্রামের ইলিয়াস কাজীর ছেলে নাজির হোসেন (৩৬), শাহরাস্তির উয়ারুক এলাকার তাজুল ইসলামের ছেলে মহিবুল ইসলাম (৪২), মতলব দক্ষিণের পিংড়া এলাকার মিলন খানের ছেলে দিদার খান (৪০) এবং একই উপজেলার ভাংগারপাড় এলাকার সোহরাবউদ্দিনের ছেলে শরীফউল্লাহ (৩৮)। এসময় তাদের কাছ থেকে সিএনজিচালিত একটি অটোরিকশা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে আটককৃতদের বিষয় সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মীর আব্দুর রাজ্জাক জানান, এই ৫ জনের কাছ থেকে জার্নালিজম এগাইনেস্ট ক্রাইম এন্ড জার্নালিজম এন্টিকরাপশন (জ্যাক) নামের ৫টি জ্যাকেট জব্দ করা হয়েছে। তিনি আরো জানান, তাদের নিয়ে বিস্তারিত জানতে যাচাই বাছাই চলছে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার কথা স্বীকার করেছেন এই ৫ জন।

ঘটনাস্থল মধুরোড রেলস্টেশন এলাকার বাসিন্দা ওলি আহমেদ জানান, গতকাল বুধবার রাত দশটার পর ওই ৫ জন প্রথমে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে পথচারীদের তল্লাশি শুরু করে।

তাদের গায়ে ইংরেজিতে লেখা জার্সি দেখে তা স্থানীয়দের মনে সন্দেহ হয়। এসময় সদর মডেল থানা পুলিশকে সংবাদ দেওয়া হয়। পরে সহকারী উপপরিদর্শক (এএসআই) জসিমউদ্দিন ঘটনাস্থলে পৌঁছে এই ৫ জনকে থানায় নিয়ে যান। 

এই বিষয় চাঁদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ে কর্মরত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায় জানান, আটক হওয়া এই ৫ জন এর আগে গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে মধুরোড এলাকার একটি জুয়ার আসরে হানা দেয়।তখন সেখান থেকে কিছু টাকা পয়সাও হাতিয়ে নিয়ে যায় তারা। কিন্তু নতুন করে এবারও সেই একই ঘটনা করতে গিয়ে মধুরোড রেল স্টেশনে যায় তারা। এসময় কথিত আসর থেকে জুয়াড়িরা পালিয়ে গেলেও শেষপর্যন্ত জনতার হাতে আটক হয় এই চক্রের সদস্যরা।

 

তিনি আরো জানান, পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে এই ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তার আগে তাদের গ্রামের বাড়ির প্রকৃত ঠিকানা ঠিক আছে কি না।তা যাচাই বাছাই চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *