ছুটির ৫ দিনে যত টাকার টোল আদায় পদ্মা সেতুতে

সর্বশেষ

৯ থেকে ১৩ এপ্রিল টানা পাঁচ দিনের ছুটিতে পদ্মা সেতু হয়ে যানবাহন পারাপার হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৫৫৩টি। এতে সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে টোল আদায় হয়েছে ১৪ কোটি ৬০ লাখ ৫২ হাজার ৭০০ টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ৯ এপ্রিল পদ্মা সেতুর মাওয়া প্রান্ত দিয়ে ৩০ হাজার ৩৩০টি, ১০ এপ্রিল ১৭ হাজার ৭০৫টি, ১১ এপ্রিল ১১ হাজার ১৯৪টি, ১২ এপ্রিল ১৫ হাজার ৮৮৩টি এবং ১৩ এপ্রিল ১২ হাজার ৮৯৬টি যানবাহন পার হয়েছে।

একইভাবে সেতুর জাজিরা প্রান্ত দিয়ে পাঁচ দিনে যথাক্রমে ১৪ হাজার ৮৭৪টি, ৮ হাজার ৫১০টি, ৭ হাজার ৪৬৫টি, ১২ হাজার ১০০টি এবং ১৫ হাজার ৫৯৬টি যানবাহন পার হয়েছে। সব মিলিয়ে টোল আদায় হয়েছে ১৪ কোটি ৬০ লাখ ৫২ হাজার ৭০০ টাকা।

সেতু বিভাগের তথ্য বলছে, গেল বছরের তুলনায় এবারের ঈদে পদ্মা সেতু দিয়ে যানবাহন পারাপার কমেছে। সেই সঙ্গে কমেছে টোল আদায়ের পরিমাণও। গত ঈদুল ফিতরের সময় ২০ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত পদ্মা সেতু দিয়ে ১ লাখ ৬৩ হাজার ৭৭৮টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ১৪ কোটি ৬১ লাখ ৬৬ হাজার ৫৫০ টাকা। সেই হিসেবে এ বছর সেতুতে যানবাহন পারাপার কমেছে ১৭ হাজার ২২৫টি। এর ফলে গত বছরের তুলনায় ১ লাখ ১৩ হাজার ৮৫০ টাকা কম টোল আদায় হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *