জম্মুতে বাস খাদে পড়ে নিহত অন্তত ২১, আহত ৪৭

বাংলাদেশ সর্বশেষ

ভারতের জম্মু জেলার আখনুরে তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ে অন্তত ২১ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৪৭ জন। বৃহস্পতিবার (৩০ মে) ভারতের সংবাদমাধ্যম পিটিআই নিউজ এ তথ্য জানিয়েছে।

পুলিশের এক মুখপাত্র জানান, স্থানীয় সময় বেলা ১২ টা ৩৫ মিনিটে জম্মু জেলার চৌকি চোরা বেল্টের টুঙ্গি মোড়ে জম্মু-রাজৌরি মহাসড়ক থেকে ছিটকে প্রায় ১৫০ ফুট নিচের খাদে পড়ে যায়।বাসটি হরিয়ানার কুরুক্ষেত্র থেকে তীর্থযাত্রীদের নিয়ে জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলার পুউনি এলাকার শিব খোরির দিকে যাচ্ছিল।

 

তিনি আরো জানান, মৃতদেহগুলো আখনুর উপজেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এ ছাড়া আহতদের মধ্যে সাত জনকে আখনুর হাসপাতালে এবং ৪০ জনকে জম্মুর সরকারি মেডিকেল কলেজ (জিএমসি) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো উদ্ধার অভিযান চলছে।

হাসপাতালের অধ্যক্ষ ডা. আশুতোষ গুপ্ত বলেন, ৩৬ জনেরও বেশি যাত্রীকে জিএমসি হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। রোগীদের সময়মতো চিকিৎসা দেওয়া হচ্ছে।

আখনুর হাসপাতালে চিকিৎসাধীন আহত অমর চাঁদ বলেন, চালক একটি অন্ধ বাঁক নিয়ে আলোচনা করেছিলেন।হঠাৎ উল্টো দিক থেকে দ্রুতগামী একটি গাড়ি আসায় চালক নিয়ন্ত্রণ হারান। যার কারণে গাড়িটি গড়িয়ে পড়ে যায়।

 

জম্মুর এসএসপি এবং ডেপুটি কমিশনার আহতদের খোঁজখবর নিতে জিএমসি হাসপাতালে যান।

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর (এলজি) মনোজ সিনহা দুঃখ প্রকাশ করে বলেন, দুর্ঘটনাটি হৃদয়বিদারক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং অপূরণীয় ক্ষতি সহ্য করার শক্তি দেওয়ার জন্য সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করছি।আহতদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *