বৃষ্টি নামায় স্বস্তিতে ফিরল সিলেট

সর্বশেষ সিলেটের সংবাদ

সিলেটে কয়দিন ধরে খরতাপের পর অবশেষে নেমেছে স্বস্তির বৃষ্টি। শুক্রবার দুপুরে এবং এখন সন্ধ্যায় সিলেটের বিভিন্ন এলাকায় ঝরছে কাঙ্খিত বৃষ্টি। সঙ্গে বইছে ঝড়ো বাতাস। এতে শীতল অনুভব হচ্ছে।

এর আগে গত কয়েকদিন ধরে খরতাপে পুড়ছিল সিলেটের বাসিন্দারা। এর মধ্যে বৃহস্পতিবার (১৬ মে) সিলেটে বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে সিলেট আবহাওয়া অধিদপ্তর।

সর্বশেষ খবর সিলেট ভয়েস গুগল নিউজ চ্যানেলে।
আবহাওয়া অধিদপ্তর জানায় বৃহস্পতিবার সিলেটের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এটিই সিলেটে চলতি বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ডের দিনে সিলেটে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস।

সিলেট আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেটে সর্বশেষ গত ১১ মে সকাল ছয়টা থেকে ১২ মে সকাল ছয়টার মধ্যে ২১ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। এরপর আর বৃষ্টির দেখা পাওয়া যায়নি। এরপর থেকে সিলেটের তাপমাত্রা ৩৫ ডিগ্রির ওপরে অবস্থান করছিল।

অবশেষে শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে ঝরের সঙ্গে হালকা বৃষ্টি হয়েছে। কিন্তু সে বৃষ্টি খুব বেশী সময় স্থায়ী হয়নি। এরপর সামন্য বৃষ্টিতে সিলেটের বাসিন্দারা কিছুটা হলেও স্বস্তি অনুভব করেছেন।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ. মো. সজীব হোসাইন বলেন, বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তি বিরাজ করছে। সিলেটে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *