হাটহাজারীর শীর্ষ সন্ত্রাসী সালাউদ্দিন অস্ত্রসহ র‍্যাবের হাতে গ্রেফতার

সর্বশেষ

হাটহাজারী চিকনদন্ডী ইউনিয়নস্থ খন্দকিয়া এলাকার শীর্ষ সন্ত্রাসী সালাউদ্দিন প্রকাশ লিটন প্রকাশ রিটন (৪২) অস্ত্রসহ র‍্যাবের হাতে গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতে নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন কুলগাঁও বালুছড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসময় তার কাছ থেকে দেশীয় তৈরি একটি এলজি ও একটি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্র অবৈধ এবং দীর্ঘদিন যাবৎ এসব অস্ত্র দিয়ে সে স্থানীয়ভাবে চাঁদাবাজি, জমি দখল ও প্রভাব বিস্তারসহ নানা অপরাধমূলক কর্মকান্ড করে আসছে বলে স্বীকারোক্তি দেয় র‍্যাবের জিজ্ঞাসাবাদে।

র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‍্যাব আরো জানায়, সে বিভিন্ন মাদক ব্যবসায়ীদের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও বহনে নিরাপত্তা নিশ্চিত কল্পে উদ্ধারকৃত অস্ত্র ব্যবহার করে আসছিল মর্মে স্বীকার করে। এদিকে তার গ্রেফতারে এলাকায় স্বস্তি বিরাজ করছে। দীর্ঘদিন ধরে তার মিথ্যা মামলার স্বীকার অনেকেই মুখ খুলছেন বলছেন তার যত অপকর্মের কথা।

জানা গেছে, চাঁদাবাজি, জোরপূর্বক জমি দখল ছাড়াও সে কারো সাথে মতের অমিল হলেই তাকে মিথ্যা মামলায় ফাঁসানোর ষড়যন্ত্র করত। কখনও নিজে কখনও বা টাকার বিনিময়ে প্রতিপক্ষকে ফাঁসিয়ে দিত। স্থানীয় এক যুবলীগ নেতা, ইউপি সদস্যসহ বেশ কয়েকজন তার সাজানো মিথ্যা মামলার স্বীকার হয়েছে। এক ভুক্তভোগী বলেন, সে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের শরীরকে নিজে জখম করে এমনকি মেডিকেল ভর্তি হয়ে সার্টিফিকেট নিয়ে মামলা ঠুকে দেন। পরে মোটা অংকের টাকা নিয়ে সমঝোতা করেন। ভুক্তভোগীরা বলেন, পাপ বাপকেও ছাড়েনা অন্যকে ফাঁসানো লোক এবার আটক হয়েছে র‍্যাবের জালে। তার বিরুদ্ধে হাটহাজারী মডেল থানায়ও একাধিক মামলা রয়েছে। এদিকে র‍্যাব পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনে অস্ত্রসহ তাকে বায়েজীদ বোস্তামি থানায় হস্তান্তর করে। থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে বলে জানা গেছে। সে ওই এলাকার বহাদ্দার বাড়ির মৃত কামাল উদ্দিনের ছেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *