২ জুন শুরু হচ্ছে ঈদের অগ্রীম টিকিট বিক্রি

বাংলাদেশ সর্বশেষ

 

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে এবারও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এবারও ঈদের অগ্রিম টিকিট পুরোপুরি অনলাইনে বিক্রি হবে।মঙ্গলবার (২৮ মে) রেলপথ মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী এসব তথ্য জানান। সরদার সাহাদাত আলী বলেন, আগামী ২ জুন বিক্রি হবে ১২ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ৩ জুন দেওয়া হবে ১৩ জুনের, ৪ জুন দেওয়া হবে ১৪ জুনের, ৫ জুন দেওয়া হবে ১৫ জুনের এবং ৬ জুন দেওয়া হবে ১৬ জুনের অগ্রিম টিকিট। এদিকে ঈদযাত্রার ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১০ জুন থেকে এদিন দেওয়া হবে ২০ জুনের অগ্রিম টিকিট।বাড়তি যাত্রীর চাপ সামাল দিতে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চলে সব মিলে ২০টি অর্থাৎ ১০ জোড়া বিশেষ ট্রেন চালানো হবে।
ঢাকা থকে বহিরাগামি ট্রেনের মোট আসন সংখ্যা ৩৩ হাজার ৫০০টি অনলাইনে দেওয়া হবে। তবে বরাদ্দকৃত সাধারণ শ্রেণীর মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট স্টেশনের কাউন্টার হতে বিক্রয় করা হতে পারে।
এ ছাড়া, যাত্রী সাধারণের টিকিট ক্রয় সহজ করতে। পশ্চিমাঞ্চলে চলাচলরত সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচলা করা সব আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি করা হতে পারে।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, পশ্চিমাঞ্চলে কোরবানির পশু পরিবহনের জন্য ১২ থেকে ১৪ জন পর্যন্ত ক্যাটল ট্রেন পরিচালনা করা হবে। একই সঙ্গে পূর্বাঞ্চলে কোরবানির পশু পরিবহনের জন্য ১২ জুন ক্যাটাল ট্রেন পরিচালনা করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *