ছুটি মঞ্জুরের আগেই ইউপি চেয়ারম্যান যুক্তরাজ্যে

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৩ নং মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরীন বিদেশে গমনের জন্য ছুটির আবেদন করেন তা মঞ্জুর হওয়ার আগেই বিধি বহির্ভূতভাবে যুক্তরাজ্যে চলে গেছেন তিনি। প্রায় দুই মাস ধরে ভুক্তভোগীরা তাকে পাচ্ছেন না। এমনকি ফোনও বন্ধ রয়েছে।

এদিকে ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শেখ হাসিনা সরকারের পতনের পর দেশ ত্যাগ করেন মাহবুবুল হক শেরীন। জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্বে ছিলেন। প্রায় এক মাস ধরে চেয়ারম্যান এলাকায় না থাকায় ইউনিয়নবাসী পড়েছেন চরম ভোগান্তিতে। অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান শেরীন যেভাবে বিধি বহির্ভূতভাবে যুক্তরাজ্যে গেছেন ঠিক তেমনি ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান-১ আব্দুল ওহাব ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালনও বিধিবহির্ভূত ও অবৈধ।

ইউপি সচিব তরিকুল ইসলাম জানান, ইউপি চেয়ারম্যান শেরীন যুক্তরাজ্যে চলে গেছেন । সেখানে তিনি ৩ মাস থাকবেন। যাওয়ার আগে প্যানেল চেয়ারম্যান-১ ইউপি সদস্যকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে গেছেন। তিনি ৯০ দিনের ছুটি নিয়েছেন।

স্থানীয়রা জানায়, ইউপি চেয়ারম্যান অন্তত দুই মাস আগে যুক্তরাজ্যে গেছেন। ইউপি সচিব, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ প্রথম দিকে ইউনিয়নে সেবাগ্রহীতাদের চেয়ারম্যান ঢাকায় চিকিৎসা নিতে গেছেন বলে বিভ্রান্ত করেছেন। ঈদের পর থেকে বলছেন তিনি ছুটি নিয়ে যুক্তরাজ্যে গেছেন।