জাতিসংঘ ১০ লাখ লেবাননের জন্য জরুরি খাদ্য সহায়তা পাঠায়

বিশ্ব খাদ্য কর্মসূচি রবিবার বলেছে যে তারা লেবাননে ক্রমবর্ধমান সংঘাতে ক্ষতিগ্রস্থ এক মিলিয়ন মানুষের জন্য খাবার সরবরাহের জন্য একটি জরুরি অভিযান শুরু করেছে।

“এই সপ্তাহান্তে সংঘাতের আরও ত্বরান্বিত হওয়া তাৎক্ষণিক মানবিক প্রতিক্রিয়ার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছে,” রোম-ভিত্তিক সংস্থাটি একটি বিবৃতিতে বলেছে, ঘোষণা করেছে যে এটি খাবারের জন্য প্রস্তুত রেশন, রুটি, গরম খাবার এবং খাবারের পার্সেল বিতরণ করছে। সারা দেশে আশ্রয়।

বৈরুতের বাইরে বোমা হামলায় ইরান-সমর্থিত গোষ্ঠীর নেতা হাসান নাসরাল্লাহকে হত্যার দুই দিন পর ইসরাইল রবিবার বলেছে যে তারা লেবাননে কয়েক ডজন হিজবুল্লাহ লক্ষ্যবস্তুতে নতুন বিমান হামলা চালাচ্ছে।

ফিলিস্তিনি মিত্র হামাস 7 অক্টোবর, 2023-এ ইসরায়েলে তার নজিরবিহীন হামলা চালানোর পর থেকে ইসরায়েল এবং হিজবুল্লাহর মধ্যে প্রায় এক বছরের মধ্যে আন্তঃসীমান্ত অগ্নিকাণ্ডের মধ্যে তার হত্যাকাণ্ডটি একটি তীব্র বৃদ্ধি চিহ্নিত করেছে।

ডব্লিউএফপি বলেছে, লেবাননে বোমা হামলা “সঞ্চিত সংকটে ভারাক্রান্ত জনসংখ্যার ভঙ্গুরতাকে আরও জটিল করে তুলছে”।

“মাত্র কয়েক দিনের মধ্যে, WFP সহায়তা হাজার হাজার নতুন বাস্তুচ্যুত মানুষের কাছে পৌঁছেছে,” লেবাননের জন্য প্রোগ্রামের কান্ট্রি ডিরেক্টর ম্যাথিউ হলিংওয়ার্থ বিবৃতিতে বলেছেন।

“সঙ্কট গভীর হওয়ার সাথে সাথে, আমরা নগদ এবং খাদ্য সহায়তার মিশ্রণের মাধ্যমে এক মিলিয়ন লোককে সহায়তা করার জন্য প্রস্তুতি নিচ্ছি,” তিনি যোগ করেছেন, আন্তর্জাতিক সম্প্রদায়কে বছরের শেষ পর্যন্ত অভিযানের জন্য অর্থায়নের জন্য $ 105 মিলিয়ন সংগ্রহ করার আহ্বান জানিয়েছেন৷

“লেবানন একটি ব্রেকিং পয়েন্টে রয়েছে এবং আরেকটি যুদ্ধ সহ্য করতে পারে না,” বলেছেন ডব্লিউএফপির আঞ্চলিক পরিচালক করিন ফ্লেশার৷