জৈন্তাপুরে বসতবাড়িতে হামলা ও ভাংচুর তারপর আগুন দিলো সন্রাসীরা

 

শুক্রবার (৫ জুলাই) বাদ জুম্মা উমনপুর গ্রামে এই হামলা ও ভাংচুরের ঘটনা সংঘটিত হয়েছে।

জানা গেছে, গত (১৩ জুন) বৃহস্পতিবার দিবাগত রাতে সড়ক দুর্ঘটনায় সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডের কর্মকর্তা মঈনুল হোসেন হয়েছেন। নিহতের ঘটনার সম্প্রতি পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই হত্যা মামলায় একই গ্রামের সিদ্দেক আলী, মরম আলী ও তাহির আলী গং পরিবারকে অভিযুক্ত করা হয়েছে।

তাদের সবাইকে নিয়ে বিচারের একটা ব্যবস্থা করে আলোচনায় বসানো হয়।

এক পর্যায়ে নিহত মঈনুল হোসেন পরিবারের পক্ষে গ্রামের কিছু মুরব্বিদের কথায় উত্তেজিত জনতা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে অভিযুক্ত একই গ্রামের সিদ্দেক আলী, মরম আলী, তাহির আলী- গং পরিবারের বসতবাড়িতে দলবেঁধে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ চালায়।

গ্রামের কিছু লোক প্রতিপক্ষের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ, ভাংচুর ও হামলায় পরিবারের নারী-পুরুষ শিশুরা আতংকিত হয়ে পড়েন। অনেক মহিলা শিশু আত্ম চিৎকার করে প্রাণ ভয়ে নিরাপদ আশ্রয়ে ছুটাছুটি করেন।

জৈন্তাপুর মডেল থানার উপ পুলিশ পরিদর্শক আশরাফুল ইসলামের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ফোর্স এবং আশপাশ গ্রামের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো তাজুল ইসলাম বলেন, বসতবাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।