ডেঙ্গুতে মৃত্যু বাড়ছে 7, 24 ঘন্টায় 860 টি নতুন কেস রিপোর্ট করা হয়েছে

ডেঙ্গুতে আরও ৩ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা ২০০-এর কাছাকাছি বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যা এ বছর বাংলাদেশে মশাবাহিত রোগে মৃতের সংখ্যা ১৯৯-তে উন্নীত হয়েছে। ডিরেক্টরেট জেনারেল অফ হেলথ সার্ভিসেস (ডিজিএইচএস) অনুসারে এই সময়ের মধ্যে, ভাইরাল জ্বরে আরও 583 জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন হাসপাতালে ১৩০ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হাসপাতালে ভর্তি ছিলেন ১১৬ জন। সারাদেশের বিভিন্ন হাসপাতালে প্রায় ৩,৪৯৫ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। ১ জানুয়ারি থেকে মোট ৪০,৪০৫টি ডেঙ্গু আক্রান্ত হয়েছে। গত বছর, ডেঙ্গুর কারণে 1,705 জন প্রাণ হারিয়েছিল, এটি রেকর্ডে সবচেয়ে মারাত্মক বছর হয়ে উঠেছে, 3,21,179টি মামলা রেকর্ড করা হয়েছে।

শনিবার সকাল পর্যন্ত গত 24 ঘন্টায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট সাতজন মারা যাওয়ায় এবং 860 টি নতুন কেস পাওয়া যাওয়ায় ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।

সর্বশেষ মৃত্যুর সাথে, মশাবাহিত রোগে মৃত্যুর সংখ্যা এই বছরের 1 জানুয়ারী থেকে আজ পর্যন্ত 150-এ দাঁড়িয়েছে, স্বাস্থ্য পরিষেবা মহাপরিচালক (DGHS) এর পরিসংখ্যান অনুসারে।

বৃহস্পতিবার ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, ডিজিএইচএস জানিয়েছে।

এই সময়ের মধ্যে, ভাইরাল জ্বরে আরও 860 জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন এবং এই বছর আজ পর্যন্ত মোট মামলার সংখ্যা 29,425 এ দাঁড়িয়েছে।

এছাড়া বিভিন্ন হাসপাতাল থেকে মোট ৬২১ জন ডেঙ্গু রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে ছাড়া পান।

গত বছর, ডেঙ্গুর কারণে 1,705 জন প্রাণ হারিয়েছিল, এটি রেকর্ডে সবচেয়ে মারাত্মক বছর হিসাবে পরিণত হয়েছে।

ডিজিএইচএস গত বছর 321,179টি ডেঙ্গু মামলা এবং 3,18,749টি পুনরুদ্ধার রেকর্ড করেছে।