ভারত বনাম বাংলাদেশ, T20 বিশ্বকাপ 2024 সুপার ৮: ফ্যান্টাসি পিক, পিচ এবং আবহাওয়ার প্রতিবেদন

ভারত বনাম বাংলাদেশ, টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 সুপার 8: ফ্যান্টাসি পিকস, পিচ এবং ওয়েদার রিপোর্টস ভারত তাদের মুখোমুখি সংঘর্ষে বাংলাদেশের বিরুদ্ধে চার ম্যাচের জয়ের ধারায় রয়েছে। এনডিটিভি স্পোর্টস ডেস্ক আপডেট করা হয়েছে: জুন 21, 2024 08:09 PM ISTRead সময়: 4 মিনিট

IND বনাম BAN (ভারত বনাম বাংলাদেশ), সুপার এইট – ম্যাচ 7 – ম্যাচের তথ্য

ভারতের শেষ ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে তারা। ভারতের পক্ষে শীর্ষ ফ্যান্টাসি খেলোয়াড় ছিলেন জসপ্রিত বুমরাহ যিনি 101 ফ্যান্টাসি পয়েন্ট করেছিলেন।

এই টুর্নামেন্টে বাংলাদেশের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২৮ রানে হেরেছে (ডিএলএস পদ্ধতি)। বাংলাদেশের পক্ষে সেরা ফ্যান্টাসি খেলোয়াড় ছিলেন রিশাদ হোসেন যিনি 72 ফ্যান্টাসি পয়েন্ট অর্জন করেছিলেন।

IND বনাম BAN, পিচ রিপোর্ট এবং আবহাওয়ার অবস্থা

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামের পিচ ভারসাম্যপূর্ণ। শেষ 20 ম্যাচে এই ভেন্যুতে প্রথম ইনিংসের গড় স্কোর 78 রান। উভয় দলই টস জিতে তাড়া করার দিকে তাকাবে কারণ এই মাঠে খেলা বেশিরভাগ খেলাই দল তাড়া করে জিতেছে।

পেস নাকি স্পিন?

জায়গাটি পেসার এবং স্পিনার উভয়ের জন্যই উপযুক্ত।

আবহাওয়া রিপোর্ট

74% আর্দ্রতার সাথে তাপমাত্রা প্রায় 29 ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে আশা করা হচ্ছে। 6.85 মিটার/সেকেন্ড বেগে বাতাস প্রত্যাশিত৷ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে যা খেলার অবস্থাকে প্রভাবিত করতে পারে।

IND বনাম BAN, হেড টু হেড

এই দুই দলের মধ্যে খেলা ১৩টি ম্যাচে ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড ভালো নেই। আমাদের বিশ্লেষণ এবং প্রবণতার উপর ভিত্তি করে, আমরা প্রবণতা অব্যাহত রাখার পূর্বাভাস দিই। বাংলাদেশের বোলাররা তাদের দলের জন্য সবচেয়ে বেশি ফ্যান্টাসি পয়েন্ট অর্জন করেছে, আর ব্যাটাররা ভারতের হয়ে সবচেয়ে বেশি ফ্যান্টাসি পয়েন্ট অর্জন করেছে।

উভয় দলই শেষবার একে অপরের বিরুদ্ধে এশিয়ান গেমসের পুরুষদের T20I, 2023-এর 1ম সেমি-ফাইনালে খেলেছিল, যেখানে তিলক ভার্মা 134 পয়েন্ট নিয়ে ভারতের পক্ষে সর্বোচ্চ ফ্যান্টাসি পয়েন্ট করেছিলেন এবং পারভেজ হোসেন ইমন 31 পয়েন্ট নিয়ে বাংলাদেশের ফ্যান্টাসি পয়েন্ট লিডারবোর্ডে শীর্ষে ছিলেন।

আরশদীপ সিং একজন ফাস্ট বোলার যার গড় 61 ফ্যান্টাসি পয়েন্ট গত 10 গেমে, একটি ফ্যান্টাসি রেটিং আট এবং ফ্যান্টাসি পয়েন্টের ক্ষেত্রে মোটামুটি ধারাবাহিক খেলোয়াড়। সাম্প্রতিক পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে 12 উইকেট নিয়েছেন বাঁহাতি এই পেসার।

হার্দিক পান্ড্য (IND)

হার্দিক পান্ড্য একজন ব্যাটিং অলরাউন্ডার যার গড় 61 ফ্যান্টাসি পয়েন্ট রয়েছে গত 10 গেমে, একটি ফ্যান্টাসি রেটিং 8.3 এবং ফ্যান্টাসি পয়েন্টের দিক থেকে খুব ধারাবাহিক খেলোয়াড়। সাম্প্রতিক চার ম্যাচে ডানহাতি এই ব্যাটার করেছেন ৩৯ রান। হার্দিকও একজন সহজ বোলার, ডানহাতি মাঝারি-দ্রুত বোলিং করেন, সাম্প্রতিক চার ম্যাচে তিনি সাত উইকেট নিয়েছেন।

মুস্তাফিজুর রহমান (BAN)

মুস্তাফিজুর রহমান আপনার ড্রিম 11 ফ্যান্টাসি টিমের একজন ভালো খেলোয়াড়। গত ১০টি খেলায় তার গড়ে ৫৮ ফ্যান্টাসি পয়েন্ট এবং ফ্যান্টাসি রেটিং ৮.৩। মুস্তাফিজুর একজন বাঁহাতি ফাস্ট-মিডিয়াম বোলার এবং সাম্প্রতিক পাঁচ ম্যাচে তিনি সাত উইকেট শিকার করেছেন।

অক্ষর প্যাটেল (IND)

অক্ষর প্যাটেল একজন বোলিং অলরাউন্ডার, যার গড় 56 ফ্যান্টাসি পয়েন্ট গত 10 গেমে, একটি ফ্যান্টাসি রেটিং 7.9 এবং এটি আপনার Dream11 ফ্যান্টাসি টিমের জন্য একটি নিরাপদ বাজি। সাম্প্রতিক পাঁচ ম্যাচে ৩২ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তিনি আপনাকে কিছু বোলিং ফ্যান্টাসি পয়েন্টও দিতে পারেন, স্লো বাঁহাতি অর্থোডক্স বোলিং এবং সাম্প্রতিক ম্যাচে তিনি পাঁচ উইকেট নিয়েছেন।

তানজিম হাসান সাকিব (ব্যান)

তানজিম হাসান সাকিব একজন ফাস্ট বোলার যার গড় 46 ফ্যান্টাসি পয়েন্ট গত 10টি খেলায়, একটি ফ্যান্টাসি রেটিং 8.1 এবং এটি আপনার Dream11 টিমের জন্য একটি উচ্চ-ঝুঁকিপূর্ণ, উচ্চ-রিটার্ন বাছাই হতে পারে। সাম্প্রতিক পাঁচ ম্যাচে নয় উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার।

বিরাট কোহলি (IND)

বিরাট কোহলি আপনার Dream11 টিমের জন্য একটি ভাল বাছাই হতে পারে। গত ১০টি খেলায় তার গড়ে ৪৫ ফ্যান্টাসি পয়েন্ট এবং ফ্যান্টাসি রেটিং ৮.৫। গত পাঁচ ম্যাচে ২৯ রান করেছেন এই টপ অর্ডার ব্যাটার।

সাকিব আল হাসান (ব্যান)

সাকিব আল হাসান একজন অলরাউন্ডার যার গড় 40 ফ্যান্টাসি পয়েন্ট রয়েছে গত 10 গেমে, একটি ফ্যান্টাসি রেটিং 8.1 এবং ফ্যান্টাসি পয়েন্টের দিক থেকে মোটামুটি ধারাবাহিক খেলোয়াড়। সাম্প্রতিক পাঁচ ম্যাচে একশ রান করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তিনি শালীনভাবে বোলিং করেন, স্লো বাঁহাতি অর্থোডক্স বোলিং করেন এবং সাম্প্রতিক ম্যাচে তিনি দুটি উইকেট নিয়েছেন।

রোহিত শর্মা (IND)

রোহিত শর্মা আপনার Dream11 টিমের জন্য একটি উচ্চ-ঝুঁকিপূর্ণ, উচ্চ-রিটার্ন বাছাই হতে পারে। শেষ 10 গেমে তার গড়ে 32 ফ্যান্টাসি পয়েন্ট এবং 8.1 ফ্যান্টাসি রেটিং রয়েছে। সাম্প্রতিক পাঁচ ম্যাচে এই টপ অর্ডার ব্যাটার করেছেন ৯৯ রান।

তানজিদ হাসান (BAN)

তানজিদ হাসান একজন ব্যাটসম্যান