লেফটেন্যান্ট তানজিম হত্যায় সরাসরি জড়িত ৬ জনকে আটক করেছে সেনাবাহিনী

বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সরওয়ার নির্জন হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছয়জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

কক্সবাজারের চকরিয়ার প্রত্যন্ত এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করতে গিয়ে মঙ্গলবার ভোর ৩টার দিকে শহীদ হন ২৩ বছর বয়সী লেফটেন্যান্ট তানজিম।

ঘটনার পর বাংলাদেশ সেনাবাহিনী ওই এলাকায় একটি চিরুনি অভিযান চালায়, যার ফলে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহভাজন ছয়জনকে গ্রেপ্তার করা হয়। কর্তৃপক্ষ আটকদের কাছ থেকে দুটি স্থানীয় আগ্নেয়াস্ত্র, 11 রাউন্ড বিভিন্ন ধরনের গোলাবারুদ, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ ট্রাক এবং একটি মোটরসাইকেল সহ উল্লেখযোগ্য প্রমাণ উদ্ধার করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আটকদের মধ্যে চারজন সরাসরি অপরাধের সঙ্গে জড়িত ছিল, বাকি দুজন গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহায়তা করেছিল। সন্দেহভাজনরা হলেন- মোঃ বাবুল প্রকাশ (৪৪), মোঃ হেলাল উদ্দিন (৩৪), মোঃ আনোয়ার হাকিম (২৮), মোঃ আরিফ উল্লাহ (২৫), মোঃ জিয়াবুল করিম (৪৫) ও মোঃ হোসেন (৩৯)।

তাদের মধ্যে মোঃ বাবুল প্রকাশকে অপারেশনের মূল অর্থদাতা হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং সে লেফটেন্যান্ট তানজিমকে ছুরিকাঘাত করে হত্যা করেছে বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছে।

এছাড়াও ডাকাত দলের সেকেন্ড-ইন-কমান্ড মোঃ হেলাল উদ্দিন, চালক মোঃ আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য মোঃ আরিফ উল্লাহ এবং তথ্যদাতা মোঃ জিয়াবুল করিম ও মোঃ হোসেন সবাই ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন। . ডাকাত দলের অন্যান্য সদস্যদের গ্রেফতারে বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

আটক ছয়জনকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং বর্তমানে সেনা সদস্যদের মাধ্যমে থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।