সাংবাদিককে তথ্য দেয়ায় কলেজ ছাত্রের উপর ক্ষেপে যান বন বিভাগের কর্মকর্তা

ছনির হোসেন (২০) উপজেলার গোয়াবাড়ী ইউনিয়নের লালছড়া গ্রামের ভিলেজার আসুক মিয়ার ছেলে। সে শিলুয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

সাংবাদিককে সংরক্ষিত বনের সেগুনকাঠ চুরির তথ্য দিয়েছিলেন কলেজ ছাত্র ছনির হোসেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এতে ওই কলেজ ছাত্রের ওপর ক্ষেপে যান বন বিভাগের বিটের বন কর্মকর্তা। কয়েকবার ওই কলেজ ছাত্রকে বিট কার্যালয়ে ডেকে নিয়ে শাসিয়েছেন বিট কর্মকর্তা। এতেও তার রাগ-ক্ষোভ কমেনি। তিনি ওই ছাত্রকে শায়েস্তা করার ফন্দি আঁটেন। শেষমেষ ওই কলেজ ছাত্র ছনির হোসেনের নামে গাছ চুরির অভিযোগ এনে মামলা দেন বিট কর্মকর্তা। তার এই মামলায় নিরপরাদ কলেজ ছাত্র ১৫ দিন জেল খেটেছে।

সিলেট বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ূন কবির বলেন, এমনটি হলে এটি একটি অমানবিক এবং অত্যন্ত দুঃখজনক বিষয়। ছেলেটা মিথ্যা মামলায় জেল খাটছে। এটা তো ফিরিয়ে দেওয়া যাবে না। একজন নিরপরাধ মানুষকে তো সাজা দিতে পারে না। তদন্ত করে সে নির্দোষ হলে তাকে মামলা থেকে কীভাবে অব্যাহতি দেওয়া যায় বিষয়টি বিবেচনা করব। এটা তো মজা করার বিষয় নয়। বিট কর্মকর্তা যাচাই-বাছাই না করে কেন এমন ভুল করবে। এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।