হ্যারিস এবং ট্রাম্প তীব্রভাবে ভিন্ন উপায়ে মঙ্গলবারের বিতর্কের জন্য প্রস্তুত হচ্ছেন

কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্প কীভাবে তারা মঙ্গলবারের রাষ্ট্রপতি বিতর্কের জন্য প্রস্তুতি নিচ্ছেন তাতে তীব্রভাবে ঝাঁপিয়ে পড়েছেন, এমন একটি শোডাউন স্থাপন করেছেন যা দেশের জন্য কেবল দুটি পৃথক দৃষ্টিভঙ্গিই প্রতিফলিত করে না তবে দুই রাজনীতিবিদ যারা বড় মুহুর্তগুলিকে খুব আলাদাভাবে দেখেন।

ভাইস প্রেসিডেন্ট ডাউনটাউন পিটসবার্গের একটি ঐতিহাসিক হোটেলে আবদ্ধ হয়ে আছেন যেখানে তিনি বিতর্কের নিয়ম অনুসারে দুই মিনিটের চটকদার উত্তর দেওয়ার দিকে মনোনিবেশ করতে পারেন। তিনি বৃহস্পতিবার থেকে সহযোগীদের সাথে কাজ করছেন এবং এমন একটি স্থান বেছে নিয়েছেন যা ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থীকে সুইং-স্টেট ভোটারদের সাথে মিশে যাওয়ার বিকল্প দেয়।

ট্রাম্প, রিপাবলিকান মনোনীত, বিতর্কের জন্য অধ্যয়নের মূল্য প্রকাশ্যে বাতিল করেছেন। প্রাক্তন রাষ্ট্রপতি তার দিনগুলি প্রচার-সম্পর্কিত ইভেন্টগুলি দিয়ে পূরণ করার পরিবর্তে বেছে নিচ্ছেন যে তিনি ফিলাডেলফিয়ার জাতীয় সংবিধান কেন্দ্রে বিতর্কের মঞ্চে পা দেওয়ার পরে তাকে কী করতে হবে তা তিনি জানতে পারবেন।

ফক্স নিউজের হোস্ট শন হ্যানিটির সাথে একটি টাউন হল চলাকালীন তিনি বলেন, “আপনি আপনার ইচ্ছামত সমস্ত কৌশল নিয়ে যেতে পারেন তবে বিতর্কের সময় আপনাকে এটি অনুভব করতে হবে।”

ট্রাম্প তখন প্রাক্তন বক্সিং গ্রেট মাইক টাইসনকে উদ্ধৃত করেন, যিনি বলেছিলেন, “প্রত্যেকেরই একটি পরিকল্পনা থাকে যতক্ষণ না তারা মুখে ঘুষি মারা যায়।”

হ্যারিস বলেছেন যে তিনি ট্রাম্পের জন্য অপমান এবং ভুল তথ্য উপস্থাপনের জন্য প্রস্তুত, এমনকি তার প্রচারণা মধ্যবিত্ত এবং দেশের একটি ভাল ভবিষ্যতের সম্ভাবনার দিকে মনোনিবেশ করার মূল্য দেখেছে।

রিকি স্মাইলি মর্নিং শো-এর জন্য একটি রেডিও সাক্ষাত্কারে হ্যারিস বলেছেন, “আমাদের এই সত্যের জন্য প্রস্তুত হওয়া উচিত যে তিনি সত্য বলার দ্বারা বোঝা হয়ে যান না।” “তিনি আমেরিকান জনগণের জন্য নয়, নিজের জন্য লড়াই করার প্রবণতা রাখেন এবং আমি মনে করি এটি বিতর্কের সময় বেরিয়ে আসবে।”

হ্যারিসের নিজের প্রস্তুতিতে ডেমোক্র্যাটিক পরামর্শক ফিলিপ রেইনস রয়েছেন, যিনি হিলারি ক্লিনটনের দীর্ঘদিনের সহযোগী, ট্রাম্পের চরিত্রে অভিনয় করেছেন। তিনি ট্রাম্পকে ক্লিনটন এবং প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামার মতো ডেমোক্র্যাটদের অনুসরণ করার জন্য মিথ্যার “প্লেবুক” হিসাবে বর্ণনা করতে পছন্দ করেন।

হ্যারিস বলেছেন যে তিনি ট্রাম্পকে গভীর মনস্তাত্ত্বিক স্তরে বোঝেন। তিনি ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে তার মন্তব্যের মতো বক্তৃতায় চেষ্টা করেছেন যে তিনি তার চেয়ে শক্তিশালী নেতা হবেন – এমন একটি যুক্তি যা ট্রাম্পের প্রজেক্ট এবং শক্তি দেখানোর নিজস্ব ইচ্ছাকে পেয়ে যায়।

প্রেসিডেন্ট জো বিডেনের বিরুদ্ধে ট্রাম্পের 27 শে জুন বিতর্ক নির্বাচনকে নাড়া দিয়েছিল, বিডেনের বিপর্যয়কর পারফরম্যান্স শেষ পর্যন্ত তাকে ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী হিসাবে সরে দাঁড়ায় এবং হ্যারিসকে সমর্থন করে। উভয় প্রচারণাই জানে যে হ্যারিস এবং ট্রাম্পের মধ্যে প্রথম ব্যক্তিগত বৈঠক একটি কঠিন প্রতিযোগিতায় একটি সিদ্ধান্তমূলক ঘটনা হতে পারে।

ট্রাম্প আগে থেকেই এবিসি নিউজের বিতর্ক মডারেটরদের সমালোচনা করছেন, দাবি করছেন তার সঙ্গে ন্যায্য আচরণ করা হবে না। তবে তিনি বলেছিলেন যে তিনি হ্যারিসকে কথা বলতে দেওয়ার পরিকল্পনা করছেন, যেমনটি তিনি বিডেনের সাথে তার বিতর্কের সময় করেছিলেন।

“আমি তাকে কথা বলতে দিলাম। আমি তাকে কথা বলতে দেব,” তিনি হ্যানিটি টাউন হলের সময় বলেছিলেন।

ট্রাম্পের সহযোগীরা বলেছিলেন যে এই সময়টি আগের বিতর্কের চেয়ে আলাদা হবে না এবং প্রাক্তন রাষ্ট্রপতি আর কোনও প্রথাগত প্রস্তুতি করবেন না। সেখানে কোনো স্ট্যান্ড-ইন নেই, কোনো সেট নেই, কোনো নাটক-অভিনয় নেই।

পরিবর্তে, তারা দীর্ঘ প্রেস কনফারেন্সে প্রশ্ন নেওয়া, ঘন্টাব্যাপী পডকাস্টের জন্য বসা এবং হ্যানিটির মতো বন্ধুত্বপূর্ণ হোস্টদের সাথে টাউন হলে অংশগ্রহণ সহ ট্রাম্পের ঘন ঘন সাক্ষাত্কারের দিকে নির্দেশ করে।

ট্রাম্প নিয়মিতভাবে নীতি উপদেষ্টাদের সাথে দেখা করেন যারা বিতর্কের সময় আসতে পারে এমন সমস্যাগুলির বিষয়ে বিশেষজ্ঞ। এই অনানুষ্ঠানিক অধিবেশন চলাকালীন, তারা সমস্যাগুলি সম্পর্কে কথা বলেন, তিনি অফিসে থাকাকালীন ট্রাম্পের নীতিগুলি এবং দ্বিতীয় মেয়াদের জন্য তিনি যে পরিকল্পনাগুলি রেখেছিলেন।

“আমি এটা নিয়ে মিটিং করেছি। আমরা এটা নিয়ে কথা বলি। কিন্তু আপনি অনেক কিছু করতে পারেন না. আপনি হয় আপনার বিষয় জানেন বা না. আপনার হয় ভাল নীতি আছে বা নেই,” তিনি নিউ হ্যাম্পশায়ার রেডিও সাক্ষাত্কারে বলেছিলেন।