অস্কার 2025-এর জন্য ‘লাপাতা লেডিস’ ভারতের প্রবেশ

কিরণ রাও পরিচালিত হিন্দি ছবি “লাপাতা লেডিস” অস্কার 2025-এর জন্য ভারতের আনুষ্ঠানিক এন্ট্রি হিসাবে বেছে নেওয়া হয়েছে, ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া সোমবার ঘোষণা করেছে।

বিশিষ্ট অসমীয়া পরিচালক জাহ্নু বড়ুয়ার নেতৃত্বে 13-সদস্যের বাছাই কমিটি সর্বসম্মতিক্রমে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডে সেরা আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগে বিবেচনার জন্য আমির খান এবং কিরণ রাও দ্বারা নির্মিত “লাপাতা লেডিস”-এর সিদ্ধান্ত নিয়েছে৷

97 তম একাডেমি অ্যাওয়ার্ডে সেরা বিদেশী চলচ্চিত্র বিভাগে ভারতের সরকারী এন্ট্রি নির্বাচন করার জন্য শীর্ষ সংস্থা ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়া দ্বারা কমিটি গঠন করা হয়েছে।

এই ফিল্মটি, যা দুই যুবতী নববধূর গল্প বলে যারা তাদের স্বামীর বাড়িতে ট্রেনে যাত্রা করার সময় বিনিময় করে, বলিউডের হিট “অনিমা,” মালায়ালাম ভাষার জাতীয় পুরস্কার বিজয়ী “আত্তম” সহ 29টি চলচ্চিত্রের তালিকা থেকে বেছে নেওয়া হয়েছিল এবং কান ফেস্টিভ্যাল বিজয়ী “অল উই ইমাজিন অ্যাজ লাইট।”

“লাপাতা লেডিস” এর কাস্টে রয়েছেন প্রতিভা রান্তা, স্পর্শ শ্রীবাস্তব এবং নিতানশী গোয়েল।

কয়েকদিন আগে কিরণ পিটিআইকে বলেছিলেন, “আমার স্বপ্ন পূরণ হবে যদি এটি (অস্কারে) যায়। তবে এটি একটি প্রক্রিয়া, এবং আমি আশা করছি এটি (লাপাতা লেডিস) বিবেচনা করা হবে। আমি নিশ্চিত যে তারা যাকেই বেছে নেবে সেরা ফিল্ম হবে।”