‘আইনশৃঙ্খলার উন্নয়নে সেনাবাহিনী নিরপেক্ষভাবে, পেশাগতভাবে কাজ করছে’

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকের-উজ-জামান মঙ্গলবার বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী আইনশৃঙ্খলার উন্নতি, যৌথ অভিযানে অস্ত্র উদ্ধার, বিচারবহির্ভূত কার্যকলাপ প্রতিরোধ এবং আইনের শাসন সমুন্নত রাখতে নিরপেক্ষ ও পেশাগতভাবে কাজ করছে।

তিনি আবারও নিশ্চিত করেছেন যে সেনাবাহিনী জাতি এবং এর জনগণের জন্য আস্থার প্রতীক, সোশ্যাল মিডিয়ায় চলমান গুজবের বিরুদ্ধে সতর্কতার আহ্বান জানিয়ে, সততা, সত্যতা এবং কর্তব্যে ন্যায্যতার উপর জোর দেয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাপ্রধান চট্টগ্রাম সেনানিবাসে নিয়োজিত সকল পদমর্যাদার সেনা সদস্যদের উদ্দেশ্যে নির্দেশনা ও অন্তর্দৃষ্টি প্রদানকালে এ মন্তব্য করেন।

উদ্বোধনী বক্তব্যে তিনি লেফটেন্যান্ট তানজিম সারওয়ার নির্জনের শাহাদাতের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

মাতৃভূমির সেবায় এই তরুণ অফিসারের সাহসী আত্মত্যাগকে বাংলাদেশ সেনাবাহিনী গভীরভাবে সম্মান করবে বলে তিনি জোর দিয়েছিলেন।

এরপর জেনারেল ওয়াকার দেশের বর্তমান নিরাপত্তা পরিস্থিতির ওপর আলোকপাত করেন এবং সেনাবাহিনীর কার্যক্রম সম্পর্কে বিভিন্ন নির্দেশনা দেন।

পরে সেনাপ্রধান রাঙ্গামাটি অঞ্চলের নানিয়ারচর জোন সদর দপ্তর পরিদর্শন করেন।

এই সফরে, তিনি দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য প্রস্তুত থাকা অবস্থায় স্থিতিশীলতা বজায় রাখা, স্থানীয় জনগণের নিরাপত্তা নিশ্চিত করা এবং তাদের আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তা করার নির্দেশ দেন।

দুর্গম পাহাড়ি সেনা ক্যাম্পে তার পরিদর্শন সেখানে অবস্থানরত কর্মীদের এবং অন্যান্য নিরাপত্তা বাহিনীর মনোবল বাড়িয়েছে।