‘স্টার ওয়ার’ তারকা ডেইজি রিডলি গ্রেভস রোগে আক্রান্ত

ব্রিটিশ অভিনেতা ডেইজি রিডলি গত বছর গ্রেভস রোগে আক্রান্ত হয়েছিল, একটি অটোইমিউন ডিসঅর্ডার যা থাইরয়েডকে প্রভাবিত করে, তিনি একটি সাম্প্রতিক সাক্ষাত্কারে প্রকাশ করেছিলেন।

32 বছর বয়সী, যিনি সর্বশেষ “স্টার ওয়ার্স” ট্রিলজিতে তার অভিনয়ের মাধ্যমে খ্যাতি অর্জন করেছিলেন, এর আগে এন্ডোমেট্রিওসিস এবং পলিসিস্টিক ডিম্বাশয়ের সাথে লড়াই নিয়ে আলোচনা করেছেন।

কিন্তু 2023 সালে থ্রিলার “ম্যাগপি” এর চিত্রগ্রহণের পরে, রিডলি ব্যতিক্রমীভাবে ক্লান্ত এবং খিটখিটে অনুভব করেছিলেন,

তিনি বলেছিলেন যে তিনি প্রাথমিকভাবে তার লক্ষণগুলিকে বরখাস্ত করেছিলেন, যার মধ্যে ওজন হ্রাস এবং হাতের কাঁপুনিও অন্তর্ভুক্ত ছিল।
“আমি ভেবেছিলাম, ‘আচ্ছা, আমি সত্যিই একটি চাপের ভূমিকা পালন করেছি; সম্ভবত সে কারণেই আমি খারাপ বোধ করি, “তিনি বলেছিলেন।

কিন্তু তার ডাক্তারের সাথে উপসর্গ নিয়ে আলোচনা করার ফলে শেষ পর্যন্ত তাকে গ্রেভস রোগ ধরা পড়ে।

গ্রেভস ডিজিজ হাইপারথাইরয়েডিজমের সবচেয়ে সাধারণ কারণ এবং ইউরোপীয় থাইরয়েড অ্যাসোসিয়েশন অনুসারে পুরুষদের তুলনায় মহিলাদের প্রভাবিত করার সম্ভাবনা বেশি।

অন্যান্য সেলিব্রিটিরা যারা এটির শিকার হয়েছেন তাদের মধ্যে রয়েছে র‌্যাপার মিসি এলিয়ট এবং প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি বারবারা বুশ।

রিডলি বলেন, “আমরা সকলেই নারীদের নির্ণয় করা বা কম নির্ণয় করা এবং ‘আমি সত্যিই, আসলেই ভালো বোধ করি না’,’ বলে পরিসংখ্যান পড়ি।

ইতিমধ্যেই একজন নিরামিষাশী, রিডলি বলেছেন যে তিনি তার রোগ নির্ণয়ের পর থেকে লাইফস্টাইলের অন্যান্য পরিবর্তনগুলির মধ্যে গ্লুটেন গ্রহণ কমিয়ে আনার দিকে স্যুইচ করেছেন।

শেষ Star Wars ট্রিলজি 2019 সালে “Episode IX: The Rise of Skywalker” দিয়ে শেষ হয়েছিল।

তারপর থেকে, ডিজনি জর্জ লুকাস দ্বারা নির্মিত সাই-ফাই মহাবিশ্ব সম্পর্কে তিনটি নতুন ফিচার ফিল্মের প্রতিশ্রুতি দিয়েছে।