হিন্দুরা শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করছে: স্বরাষ্ট্র উপদেষ্টা

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী বৃহস্পতিবার বলেছেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা উদযাপনে দেশের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে মহানগর সার্বজনীন পূজা কমিটি আয়োজিত এক আলোচনা সভায় উপদেষ্টা বলেন, চলমান দুর্গাপূজা চলাকালীন দেশের কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের মহাসচিব সন্তোষ শর্মা এবং অন্যান্য হিন্দু সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন এবং উপদেষ্টার অনুভূতির প্রতিধ্বনি করেন।

উপদেষ্টা আশ্বস্ত করেছেন যে আগামী রবিবার দুর্গা পূজার (বিজয়া) দশমী পর্যন্ত বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। দেশের ১৭.৫ কোটি মানুষ বছরের ৩৬৫ দিনে নিরাপদ থাকবে। সবাইকে নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব … আমরা নিরলসভাবে সেই প্রচেষ্টায় নিয়োজিত রয়েছি,” তিনি বলেন।

তিনি আরও উল্লেখ করেছেন যে অন্তর্বর্তী সরকার এ বছর পূজা উদযাপনের জন্য সর্বোচ্চ ৪ কোটি টাকা বরাদ্দ করেছে।

এছাড়া হিন্দু সম্প্রদায় যাতে নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপন করতে পারে তার জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ, র‌্যাব, আনসার সদস্যের পাশাপাশি বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসবে আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় সংখ্যক ম্যাজিস্ট্রেটীয় ক্ষমতাসম্পন্ন সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি জয়ন্ত কুমার দেব।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোঃ মইনুল হাসান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর, মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক তাপস চন্দ্র পাল প্রমুখ।

পরে খামারবাড়ির পূজা মণ্ডপ পরিদর্শন করেন স্বরাষ্ট্র উপদেষ্টা।