বলিউডের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের জন্য পরিচিত ভারতীয় রাজনীতিবিদকে হত্যা করা হয়েছে

ভারতের আর্থিক রাজধানী মুম্বাইয়ের একজন প্রবীণ রাজনীতিবিদ, যিনি বলিউডের সাথে ঘনিষ্ঠ সম্পর্কের জন্যও পরিচিত ছিলেন, একটি গুরুত্বপূর্ণ রাজ্য নির্বাচনের কয়েক সপ্তাহ আগে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, 66 বছর বয়সী বাবা সিদ্দিককে শনিবার রাতে মুম্বাইয়ে তার ছেলের অফিসের বাইরে একাধিকবার গুলি করা হয়েছিল। পরে শহরের লীলাবতী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সিদ্দিক কয়েক দশক ধরে ভারতীয় জাতীয় কংগ্রেস পার্টির সাথে যুক্ত ছিলেন কিন্তু সম্প্রতি মহারাষ্ট্র রাজ্য শাসনকারী একটি আঞ্চলিক দলে যোগ দিয়েছেন। তিনি বেশ কয়েকজন বলিউড সুপারস্টারের ঘনিষ্ঠও ছিলেন এবং জমকালো পার্টি দেওয়ার জন্য পরিচিত ছিলেন।

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার, যিনি সিদ্দিকের মতো একই রাজনৈতিক দলের সদস্য, বলেছেন যে তিনি এই হত্যাকাণ্ডে মর্মাহত।

“ঘটনাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হবে এবং হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। হামলার মূল পরিকল্পনাকারীকেও খুঁজে বের করা হবে,” পাওয়ার এক বিবৃতিতে বলেছেন।

সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়া জানিয়েছে যে দুই সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে, এবং পুলিশ অন্য একজনকে খুঁজছে।

সম্প্রচারকারী এনডিটিভি জানিয়েছে যে দুই সন্দেহভাজন দাবি করেছে যে তারা একটি অপরাধ চক্রের অংশ ছিল যারা অতীতে একাধিক হত্যাকাণ্ড ঘটিয়েছে।

নভেম্বরে মহারাষ্ট্র রাজ্যে নির্বাচন হওয়ার কথা রয়েছে।