মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন আবার চালু হয়েছে

মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন আবার চালু হয়েছে

প্রায় তিন মাস পর মঙ্গলবার ঢাকা মেট্রোরেলের মিরপুর-১০ স্টেশন আবার চালু হবে বলে রেল অপারেটিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ সোমবার সাংবাদিকদের জানিয়েছেন।

উত্তরার দিয়াবাড়িতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) প্রশাসনিক কার্যালয়ে বক্তৃতাকালে আব্দুর রউফ বলেন, মেরামতের খরচ এখনও গণনা করা হচ্ছে।

চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের তুঙ্গে গত ১৯ জুলাই কাজীপাড়া স্টেশনসহ মিরপুর-১০ স্টেশনে ভাঙচুর চালায় অজ্ঞাত দুর্বৃত্তরা।

তৎকালীন আওয়ামী লীগ সরকার বলেছিল পুরো ওভারহেড রেল পরিষেবাটি পুনরায় চালু করতে এক বছরেরও বেশি সময় লাগবে এবং ব্যয় হবে প্রায় 350 কোটি টাকা। দাবিগুলি কেবল শাসনের দুর্নীতিগ্রস্ত এবং কর্তৃত্বমূলক অসদাচরণকে প্রকাশ করেছে।

ছাত্র-নেতৃত্বাধীন জুলাই-আগস্ট আন্দোলনে শাসন ক্ষমতা উৎখাতের মাত্র 20 দিন পর, রেলওয়ে নেটওয়ার্ক ক্ষতিগ্রস্ত স্টেশন ছাড়াই পুনরায় চালু করা হয়।

কাজীপাড়া স্টেশনটি 20.5 লক্ষ টাকা ব্যয়ে বন্ধ হওয়ার প্রায় দুই মাস পরে 20 সেপ্টেম্বর পুনরায় চালু করা হয়েছিল। মঙ্গলবার মিরপুর-১০ স্টেশন মেরামতের খরচ বেশি হতে পারে কারণ এটি মঙ্গলবার বেশি সহিংসতার শিকার হয়েছে